Breaking News
Home / Top News / মিশরে মসজিদে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৩৫

মিশরে মসজিদে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৩৫

মসজিদেই ঘটাল সন্ত্রাসীরা ভয়াবহ বোমা হামলা। সন্ত্রাসীদের হামলায় আল্লাহ তায়ালার ঘর মসজিদ পর্যন্ত ধ্বংস করে দিচ্ছে। মিশরের উত্তর সিনাই প্রদেশে জুম্মা নামাজের সময় মসজিদে সন্দেহভাজন জঙ্গিদের বোমা হামলায় নিহতের সংখ্যা ২৩৫ জন ছাড়িয়েছে। বির আল আবেদ শহরের আল আরিশ মসজিদে হামলায় এই হতাহতের ঘটনা ঘটে।

জঙ্গিরা চারটি গাড়ি থেকে মসজিদে হামলা করে । এই হামলায় কমপক্ষে ১২৫ জন আহত হয়েছে। হামলার উদ্দেশ্য ছিল নিরাপত্তা বাহিনীর সমর্থকরা। ওই মসজিদটিতে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন নিরাপত্তা বাহিনীর বেশ কিছু সদস্য। এখনো পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি।

মিশরের উত্তর সিনাই প্রদেশে সন্দেহভাজন জঙ্গিদের হামলায় কমপক্ষে ২৩৫ জন নিহত হয়েছে। শুক্রবার বির আল আবেদ শহরে জুমার নামাজের সময় সন্ত্রাসীরা বোমা ও বন্দুক হামলা চালায়।

পুলিশ জানিয়েছে, জুমার নামাজের সময় চারটি গাড়িতে আসা লোকজন প্রার্থণাকারীদের ওপর গুলিবর্ষণ শুরু করে। হামলায় আরো ১৩০ জন আহত হয়েছে। তাৎক্ষনিকভাবে কেউ এ হামলার দায় স্বীকার করেনি।

বিস্ফোরণে মসজিদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। হতাহতদের যখন অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল, সেই সময় অ্যাম্বুলেন্স লক্ষ্য করেও হামলা চালানো হয়েছে। প্রেসিডেন্ট আব্দুল ফাতাহ আল সিসি এ বিষয়ে আলোচনার জন্য নিরাপত্তা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেছেন। ২০১৩ সালে মিশরের ইতিহাসে প্রথমবারের মতো গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে ক্ষমতাচ্যুত করেন সাবেক সেনাপ্রধান জেনারেল সিসি। এরপর থেকেই সিনাইতে সন্ত্রাসী হামলার সংখ্যা বাড়তে শুরু করে।

About protidin khabor