Breaking News
Home / Top News / নন এমপিও শিক্ষকরা আমরণ অনশনে যাচ্ছেন

নন এমপিও শিক্ষকরা আমরণ অনশনে যাচ্ছেন

 নন এমপিও শিক্ষকরা রবিবার থেকে আমরন অনশনে যাচ্ছেন। সুনির্দিষ্ট কোনো আশ্বাস না পেলে এবং আগামী রবিবারের মধ্যে দাবি আদায় না হলে তারা জানিয়েছেন বই উৎসবেও অংশ নিবেন না ।
চতুর্থ দিনের মতো শুক্রবার তারা  অবস্থান কর্মসূচি পালন করে জাতীয় প্রেসক্লাবের সামনে।এমপিওভুক্তির দাবি আদায়ে গত মঙ্গলবার থেকে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ডাকে এই কর্মসূচি তারা পালন করে আসছেন ।
 অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার ফেডারেশনের সভাপতি জানিয়েছেন, চারদিন ধরে আমরা অবস্থান কর্মসূচি পালন করছি। তবুও সরকারের পক্ষ থেকে কোনো সাড়া পাইনি। তবে আমরা আরো একটা দিন দেখবো।  আমাদের কেন্দ্রীয় কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে যে এরপর রবিবার থেকে আমরন অনশন কর্মসূচিতে যাবো।
 অধ্যক্ষ বিনয় ভূষণ রায় ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, ‘আমরা নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত ও শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা বাস্তবায়নের জন্য এতোদিন নীতিমালা তৈরির অনুরোধ করেছি। কিন্তু শিক্ষা মন্ত্রণালয় ১০ বছরেও তা করেনি। আমরা যেহেতু ঢাকায়ই এসে পড়েছি তাই দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ফিরে যাবো না। আগামী ১ জানুয়ারির বই বিতরণ উৎসবেও আমরা অংশ নিবো না।’আমরণ অনশনের মতো কঠিন কর্মসূচিতে যাবো।

About protidin khabor